থানা হাজতে ছাত্রলীগ নেতাদের উল্লাস, ছবি ভাইরাল

সংগৃহীত ছবি

থানা হাজতে ছাত্রলীগ নেতাদের উল্লাস, ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না ও তার অনুসারীদের আটকের পর থানা হাজতে উল্লাস ও শুয়ে থাকার ছবি ভাইরাল হয়েছে। বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানাহাজতের এই ছবি সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় কাউনিয়া থানার সেকেন্ড অফিসার এসআই সাইদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  বিষয়টি সোমবার (১৫ মে) বিকেলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

ছবিতে দেখা যায়, মান্নাসহ তার অনুসারীরা থানা হাজতে শুয়ে-বসে আছেন। এছাড়া মান্নাকে আটকের সময় অভিযান পরিচালনাকারী এসআই সাইদুলের হাস্যোজ্জ্বল একটি ছবিও ভাইরাল হয়েছে। এই ছবিগুলো বরিশাল নগরীতে টক অব দ্যা টাউন। কাউনিয়া থানার ওসি মুকুল বলেন, থানা হাজতের মধ্যে একটি ছবি ভাইরাল হয়েছে।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তাদের নজরে আসে। তারপরই তদন্তের স্বার্থে এসআই সাইদুলকে ক্লোজ করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম জানান, কোনোভাবেই থানা হাজতের ছবি বাইরে যাওয়ার সুযোগ নেই। তারপরও যদি এমন ঘটনা হয়ে থাকে তাহলে তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার রাত পৌঁনে ৮টার দিকে নগরীর কাউনিয়ায় নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন কর্মীকে মারধর ও জখমের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। এরপর রাত ১২টার দিকে নগরীর হাসপাতাল রোড থেকে সাত নেতাকর্মী ও পরে আরও তিনজনকে আটক করে কাউনিয়া থানা পুলিশ। এছাড়া সোমবার আরও তিনজনকে গ্রেফতার করে পুলিশের কাছে দিয়েছে র‌্যাব-৮। সোমবার সকালে এই ঘটনায় কাউনিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী মনা আহমেদ।

এই মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মামলায় নৌকার কর্মী মামলার বাদী মনার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ও পিস্তলের বাট দিয়ে মাথায় আঘাত করলে জখম করার অভিযোগ করা হয়েছে। এসময় অন্যান্য আসামিরা লোহার রড, হকস্টিক ও লাঠি দিয়ে মনা আহমেদ, আব্দুল হালিম শাহ ও জাহিদ ভূইয়াকে মারধর করে বলে মামলায় উল্লেখ করা হয়।

তাদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতরা সবাই বরিশাল সিটি নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মী। নিয়মিত নির্বাচনী কার্যক্রমে অংশ নেওয়ায় এই হামলা করা হয়েছে বলে মামলায় অভিযোগ তোলা হয়েছে। আদালতের মাধ্যমে গ্রেফতার ব্যক্তিদের কারাগারে পাঠিয়েছে পুলিশ।

news24bd.tv/আলী