বছরজুড়ে টালিউডের নজরকাড়া সিনেমা

 

 

সালতামামি-২০২৩

বছরজুড়ে টালিউডের নজরকাড়া সিনেমা

অনলাইন ডেস্ক

দ্বারপ্রান্তে নতুন বছর ২০২৪ সাল। শেষ হতে চললো ২০২৩ সাল। ঢালিউড, বলিউডের পাশাপাশি বছরজুড়ে টালিউডেও মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। ২০২৩ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলো যেমন দর্শকদের নজর কেড়েছে সেই সঙ্গে আয়ের নিরিখে বক্স অফিসে গড়েছে রেকর্ড।

বিদায়ী বছরজুড়ে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলো কেমন সাড়া ফেলেছে- এ নিয়ে আজকের আয়োজন।

দশম অবতার

‘দশম অবতার’ সিনেমায় জনপ্রিয় সব অভিনেতাদের একসঙ্গে করেছেন পরিচালক সৃজিত মুখার্জি। গত ১৯ অক্টোবর মুক্তি পায় এই নির্মাতার সিনেমাটি। এতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনিবাণ ভট্টাচার্য, যিশু সেনগুপ্ত, জয়া আহসান।

১.৫ কোটি বাজেটের সিনেমাটি বক্স অফিসে আয় করে ৬ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা।  

বাঘাযতীন

টালিউড অভিনেতা দেব। চলতি বছরের ১৯ অক্টোবর দেব অভিনীত ঐতিহাসিক কাহিনিনির্ভর বায়োপিক ‘বাঘাযতীন’ মুক্তি পায়। সিনেমাটির হিন্দি ভার্সন মুক্তি পায় এর পরের দিন। আর মুক্তির পরই রীতিমতো বক্স অফিস মাতায় দেব অভিনীত সিনেমাটি। এটি আয় করেছে ৮ কোটি রুপি। যা বাংলাদেশি ‍মুদ্রায় ১০ কোটি টাকারও বেশি।

জঙ্গলে মিতিন মাসি

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। চলতি বছরের ২০ অক্টোবর পূজায় মুক্তি পায় অরিন্দম শীল পরিচালিত সিনেমা ‘জঙ্গলে মিতিন মাসি’। সুচিত্র ভট্টাচার্যের গোয়েন্দা কাহিনিনির্ভর এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে ছিলেন কোয়েল মল্লিক।

ব্যোমকেশ ও দুর্গরহস্য

চলতি বছর আলোচনায় ছিল বীরসা দাশগুপ্তর পরিচালিত সিনেমা ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’। সিনেমায় প্রথমবারের মতো ব্যোমকেশ হয়েছেন দেব আর রুক্মিণী সত্যবতী। সিনেমাটি মুক্তির পর রীতিমতো দর্শকদের নজর কেড়েছেন এই জুটি।

শহরের উষ্ণতম দিনে

চলতি বছরের জুনে মুক্তি পায় অরিত্র সেন নির্মিত সিনেমা ‘শহরের উষ্ণতম দিনে’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন সোলাঙ্কি ও বিক্রম চট্টোপাধ্যায়।

রক্তবীজ

চলতি বছরে মুক্তি পায় সিনেমা ‘রক্তবীজ’। এটি নির্মাণ করেছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ২০১৪ সালের খাগড়াকাণ্ড নিয়ে নির্মিত ‘রক্তবীজ’। চলতি বছরের ১৯ অক্টোবর মুক্তি পায় সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পরে পর্দায় ফিরেছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া আরও অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তী। সিনেমাটি বক্স অফিসে আয় করেছে ৬.৫০ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি টাকারও বেশি।

বগলামামা যুগ যুগ জিও

ধ্রুব বন্দ্যোপাধ্যায় নির্মিত ‘বগলামামা যুগ যুগ জিও’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন খরাজ মুখোপাধ্যায়। এ ছাড়া এতে আরও অভিনয় করেছেন রজতাভ দত্ত, অপরাজিতা আঢ্য, ঋদ্ধি সেন এবং দিতিপ্রিয়া রায়।

আরও পড়ুন: বছরজুড়ে ঢালিউডের আলোচিত সিনেমা

                শোবিজ তারকাদের জীবনে ২০২৩

                সালতামামি-২০২৩, বাঁধন-জয়াসহ বলিউডে নজর কাড়লেন যারা

                বছরজুড়ে আলোচিত বলিউড সিনেমা

পালান

কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত সিনেমা ‘পালান’। মূলত মৃণাল সেনের প্রতি শ্রদ্ধা জানাতে তার খারিজ সিনেমাটির সঙ্গে সুর মিলিয়েই নির্মাণ করা হয়েছে চলচ্চিত্রটি। এতে অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, শ্রীলা মজুমদার, যিশু সেনগুপ্ত এবং পাওলি দাম।

news24bd.tv/TR


 

এই রকম আরও টপিক