অখ্যাত ইউনিয়নিস্তাসের বিপক্ষে ভয় কাটিয়ে জয় বার্সার 

জয়সূচক গোলের পর বালদের গোল উদযাপন - ছবি: এক্স

অখ্যাত ইউনিয়নিস্তাসের বিপক্ষে ভয় কাটিয়ে জয় বার্সার 

অনলাইন ডেস্ক

স্প্যানিশ ফুটবলের তৃতীয় সারির লিগে খেলে ইউনিয়নিস্তাস। স্পেনের পশ্চিমাঞ্চলের সালামাঙ্কা প্রদেশের ক্লাবটির জন্মও বেশিদিন আগে নয়, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় ক্লাবটি। গত রাতে সেই অচেনা, অজানা, অখ্যাত ক্লাবটির কাছেই হারতে বসেছিল বেশ বাজে সময়ের মধ্যে দিয়ে সময় পার করা বার্সেলোনা। কোপা দেল রে'র শেষ ষোলতে ইউনিয়নিস্তাসের বিপক্ষে শুরুতেই গোল হজম করে কাতালান ক্লাবটি।

পরে অবশ্য তোরেস, কুন্দে, বালদের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

ইউনিয়নিস্তাসের মাঠ রেইনা সোফিয়ার মাত্র পাঁচ হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামেও প্রতিপক্ষকে আটকাতে বেগ পোহাতে হয় বার্সাকে। তিনদিন আগেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে সুপার কাপের ফাইনাল হারের ক্ষত যে এখনো শুকায়নি, তা বোঝা যাচ্ছিল বার্সার খেলা দেখেই। প্রথম মিনিটেই গোল হজমের হাত থেকে দলটি বাঁচে গোলরক্ষক ইনাকি পেনার কল্যাণে।

তবে ৩১ মিনিটে লিড নিয়েই বসে ইউনিয়নিস্তাস। আলভারো গোমেজ দারুণ এক ভলিতে ভড়কে দেন বার্সাকে। এরপর অবশ্য খাবি খেতে বার্সা দিক খুঁজে পায় ফেরান তোরেসের কল্যাণে। প্রথমার্ধের শেষ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে দলকে সমতায় ফেরান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

বার্সা দ্বিতীয়ার্ধে করে আরও দুটি গোল। বলের পুরো দখল নিয়ে এই অর্ধে জুলস কুন্দে এবং আলেহান্দ্রো বালদে গোল করলে ৩-১ গোলের জয় নিয়ে কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা। ৬৯ মিনিটে অভিষিক্ত পাও কুবারসির পাস থেকে বার্সাকে এগিয়ে নেন কুন্দে। ডি বক্সের বাইরে থেকে প্রথাগত স্ট্রাইকারের মতো শটে গোল করেন এই সেন্টারব্যাক।  ৪ মিনিট পর এই কুন্দের বাড়িয়ে দেওয়া বলেই দুর্দান্ত এক গোলে ব্যবধান আরও বাড়ান বালদে।

কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালে কাদের বিপক্ষে লড়তে হবে বার্সাকে, তা জানা যাবে আজই। ড্র অনুষ্ঠিত হবে আজ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সদর দপ্তরে।

news24bd.tv/SHS