দক্ষ হয়ে বিদেশ যান, ভিডিও বার্তায় রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর
মুজিব বর্ষে আহবান

দক্ষ হয়ে বিদেশ যান, ভিডিও বার্তায় রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর

মুহাম্মদ মোরশেদ আলম, ইউএই:

মুজিব বর্ষে আহবান, দক্ষ হয়ে বিদেশ যান এ শ্লোগানে পালন করা হবে এবারের আর্ন্তজাতিক অভিবাসী দিবস। ১৭ ডিসেম্বর, বৃহস্পতিবার এক ভিডিও বার্তার মাধ্যমে এ কথা জানান রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। ভিডিও বার্তায় তিনি ১৮ ডিসেম্বর আর্ন্তজাতিক অভিবাসী দিবস ২০২০ উপলক্ষে আমিরাতের ৭টি প্রদেশে অবস্থানরত প্রবাসীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, মুজিব বর্ষে আহবান, দক্ষ হয়ে বিদেশ যান, এ শ্লোগান অত্যন্ত সময় উপযোগী। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাস বান্ধব সরকার।

 

প্রবাসীদের পরিবারের নিরাপত্তা দিতে সরকার গুরুত্বপূর্ণ ব্যবস্থা নিয়েছে বলেও জানান তিনি। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখায় সরকার, দেশের জনগণ ও দূতাবাসের পক্ষ থেকে তিনি আমিরাতস্থ প্রবাসী বাংলাদেশি সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

আবুধাবি দূতাবাসের শ্রম কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়াও প্রবাসীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পাশাপাশি তিনি বলেন, প্রিয় প্রবাসীদের অধিকার আদায়ের জন্য তার লেবার উইনিং এর পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তাছাড়া কেউ মারা গেলে মৃত দেহ দেশে পাঠাতে প্রতিদিন ২৪ ঘন্টা দূতাবাসের সেবা চালু রয়েছে বলেও জানান লেবার কাউন্সিলর।  

উল্লেখ্য ২০০০ সালের ৪ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে প্রতি বছর ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস পালনের সিদ্ধান্ত হয়। তবে অভিবাসী শ্রমিকদের র্স্বাথ রক্ষা, নিরাপত্তা এবং অধিকার আদায়ের এ দিবসটি ১৯৯০ সাল থেকে বাংলাদেশ সরকার পালন করা আসছে।


সেনাবাহিনী থেকে খালেদা জিয়াকে চিঠি

এবার ট্রাম্পের চোখ ৬ জানুয়ারির দিকে

কুষ্টিয়ায় বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর

দুই ভাই জেলা প্রশাসক, এক বোন এএসপি


নিউজ টোয়েন্টিফোর বিডি / কামরুল