দেখে নিন আইপিএলের সূচি

দেখে নিন আইপিএলের সূচি

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (আইপিএল) এক মৌসুম পর আবারও দেশে ফিরছে। করোনা মহামারিতে আগের মৌসুম বসেছিল সংযুক্ত আরব আমিরতে। এবার দেশের মাটিতেই বিশ্বের অন্যতম বড় ও সেরা এই টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের স্বাদ পেতে যাচ্ছেন ভারতের মানুষ।   ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে, আগামী মাসের ৯ তারিখ থেকেই শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৪তম মৌসুম।

রোববার আইপিএল ২০২১ এর সূচি ঘোষণা করেছে বিসিসিআই। সূচি অনুযায়ী ১৪তম আসরের উদ্ধোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গুলুরু।

৯ এপ্রিল শুরু হয়ে ৩০ মে ফাইনাল দিয়ে পর্দা নামবে জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগের। ৮ দলের এই টুর্নামেন্টে বসবে ৫৬টি ম্যাচ।

কলকাতা, মুম্বাই, চেন্নাই ও বেঙ্গালুরু ১০টি করে ম্যাচ আয়োজন করবে। অন্যদিকে ৮টি করে ম্যাচ আয়োজন করবে আহমেদাবাদ ও দিল্লি।

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে দ্বিতীয় দিন, অর্থাৎ ১০ এপ্রিল। প্রথম ম্যাচে তারা খেলবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। প্লে-অফ এবং ফাইনাল, এই চারটি ম্যাচই হবে আহমেদাবাদে। প্রথম কোয়ালিফায়ার ২৫ মে। এলিমিনেটর ২৬ মে। দ্বিতীয় কোয়ালিফায়ার ২৮ মে। ১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে, এই ১১ দিন দুটি করে ম্যাচ। যেদিন একটি করে খেলা আছে, সেদিন ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


কোনও দলই নিজেদের মাঠে ম্যাচ খেলার সুযোগ পাবে না। সব দলকে চারটি নিরপেক্ষ কেন্দ্রে ম্যাচ খেলতে হবে।

ফাঁকা স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরু হলেও ক্রিকেট প্রেমীদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেয়ার ক্ষেত্রে পরবর্তীতে সিদ্ধান্ত দেয়া হবে।

বিসিসিআইয়ের সভাপতি জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘টুর্নামেন্টের ফিকশ্চার এমনভাবে সাজানো হয়েছে, যেন লিগ পর্বে দলগুলোকে মাত্র তিনবার ভ্রমণ করতে হয়। এর মাধ্যমে আমরা যাতায়াতের ঝামেলা কমাচ্ছি, ঝুঁকি কমাচ্ছি খেলোয়াড়দের। ’

বিসিসিআই আরও জানিয়েছে, টুর্নামেন্টের শুরুতে মাঠে দর্শক ঢুকতে না দেওয়া হলেও পরবর্তী পর্যায়ে মাঠে দর্শক ঢুকতে দেওয়া যায় কি না, সেটা ভেবে দেখবেন তারা।

 আইপিএলের সূচি দেখুন এখান 

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক