বাড়ছে মৃত্যুর মিছিল, রাজধানীর দুই এলাকায় সংক্রমণ হার বেশি

বাড়ছে মৃত্যুর মিছিল, রাজধানীর দুই এলাকায় সংক্রমণ হার বেশি

Other

রাজধানীতে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হচ্ছে মিরপুরের রুপনগর এবং মোহাম্মদপুরের আদাবর। রুপনগরে করোনা শনাক্তের হার ৪৬ শতাংশ আর আদাবরে ৪৪ শতাংশ। শনিবার এমন তথ্য প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এছাড়া রাজধানীর ১৭টি থানা এলাকায় শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে।

বিশেষজ্ঞরা বলছেন, সংক্রমণ ঠেকাতে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে পরিস্থিতি যাবে নিয়ন্ত্রণের বাইরে।

এক একটা দিন পার হচ্ছে, আর যেন নাগালের বাইরে যাচ্ছে প্রাণঘাতি করোনা। করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। পাল্লা দিয়ে বাড়ছে করোনা যুদ্ধে হার মানা মানুষের মৃত্যুর মিছিল।

এবার আরও আশঙ্কার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। রাজধানীর দুই এলাকায় করোনার সংক্রমণ হচ্ছে সবচেয়ে বেশি। যার মধ্যে মিরপুরের আদাবরে শনাক্তের হার ৪৬ শতাংশ। আর মোহাম্মদপুরের আদাবরে শনাক্ত হার ৪৪ শতাংশ।

আরও পড়ুন


‘উই’ এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার উন্মুক্ত: প্রতিমন্ত্রী পলক

যাদু দেখাতে পারেননি মেসি, শেষ হাসি হাসলো রিয়াল

বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক আর নেই

ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় শতাধিক ভবন ধস, নিহত ৮


এছাড়া রাজধানীর ১৭ এলাকায় শনাক্ত হার ৩০ শতাংশের ওপরে। ২৩টি থানায় ২০ শতাংশের ওপরে এবং ৭টি থানায় ১১ শতাংশের ওপরে শনাক্তের হার আছে। বিশেষজ্ঞরা বলছেন, পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা ছাড়া এখন আর কোন উপায় নেই।

শনিবার এসব তথ্য প্রকাশ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট, আইইডিসিআর। জানানো হয় গত ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ঢাকা দক্ষিণ এবং উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৫০ হাজার করোনা টেস্ট করা হয়েছে। যেখানে দক্ষিণ সিটিতে শনাক্তের হার ৩৬ শতাংশ আর ঢাকা উত্তরে করোনা শনাক্তের হার ২৯ শতাংশ।

news24bd.tv আহমেদ