কলকাতা-মুম্বাই, প্লে অফে যাওয়ার লড়াইয়ে কার সুযোগ কতটা!

কলকাতা-মুম্বাই, প্লে অফে যাওয়ার লড়াইয়ে কার সুযোগ কতটা!

অনলাইন ডেস্ক

প্লে অফে যাওয়ার জন্য বড় জয় দরকার ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। মঙ্গলবার সেটাই করে দেখালেন রোহিত শর্মারা। রাজস্থান রয়্যালসকে ৯০ রানে আটকে রেখে আট উইকেটে ম্যাচ জিতল মুম্বাই। লিগ টেবিলে পাঁচ নম্বরে উঠে এল তারা।

আইপিএল-এ প্লে অফে যাওয়ার লড়াই এখন কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সেরর মধ্যে।

দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ইতিমধ্যেই প্লে অফে পৌঁছে গেছে। সানরাইজার্স হায়দরাবাদের কাছে আর কোনও সুযোগ নেই। পঞ্জাব কিংস এবং রাজস্থান দুটো দলেরই ১০ পয়েন্ট।

একটি করে খেলা বাকি দুই দলের। ১২ পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে তাদের। মুম্বাই এবং কলকাতার সুযোগ রয়েছে ১৪ পয়েন্টে পৌঁছানোর। তাই প্লে অফের লড়াইয়ে বেশ কিছুটা এগিয়ে কলকাতা এবং মুম্বাই।  

আগামীকাল বৃহস্পতিবার কলকাতার শেষ ম্যাচ রাজস্থানের বিরুদ্ধে। পরদিন শুক্রবার মুম্বাই খেলবে হায়দরাবাদের বিরুদ্ধে। দেখে নেওয়া যাক এই দুই দলের মধ্যে কার সুযোগ কতটা।

লিগ টেবিলে চার নম্বরে রয়েছে কলকাতা। ১৩ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে দিলে ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফের দাবি জোরালো করবে অইন মর্গ্যানের দল। মুম্বাই যদি শুক্রবার (৮ অক্টোবর) হেরে যায়, তা হলে শুধু মাত্র পয়েন্টের বিচারেই প্লে চলে যাবে কলকাতা।  

আগামীকাল বৃহস্পতিবার কলকাতা যদি হেরে যায় তা হলে সুযোগ থাকবে মুম্বাইয়ের কাছে। শুক্রবার জিতে সোজাসুজি প্লে অফে চলে যেতে পারেন রোহিতরা।

আরও পড়ুন:


কনক সারোয়ারের বোন রাকার বিরুদ্ধে মাদকসহ দুটি মামলা

পূর্বশত্রুতার জেরে শরীরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা!

এবার ফেসবুকের বিরুদ্ধে যে অভিযোগ উঠল

৭৫ বিয়ে, ২০০ নারী পাচার, ভারতে বাংলাদেশি যুবক আটক


তবে মুম্বাই এবং কলকাতা যদি হেরে যায় এবং পঞ্জাব ও রাজস্থান জেতে, তবে খাতায় কলমে সুযোগ থাকবে তাদেরও। সেই ক্ষেত্রে চারটি দলের পয়েন্ট হবে ১২। নেট রান রেটের বিচারে প্লে অফে যাওয়ার সুযোগ তৈরি হবে। সেই ক্ষেত্রেও এগিয়ে থাকবে কলকাতা এবং মুম্বাই। দুই দলেরই নেট রান রেট বাকিদের থেকে ভাল। তবে স্থান একটাই। তাই নেট রান রেটে এগিয়ে থাকা কলকাতার সুযোগ বাকিদের থেকে একটু বেশি।   

news24bd.tv রিমু  

এই রকম আরও টপিক