রোমের মাক্কী মসজিদে সীরাতুন্নবী সাঃ মাহফিল অনুষ্ঠিত

রোমের মাক্কী মসজিদে সীরাতুন্নবী সাঃ মাহফিল অনুষ্ঠিত

Other

ইতালির রোমে ৩১ অক্টোবর সকল আলেম-ওলামাদের সম্মিলিত উদ্যোগে এক ঐতিহাসিক সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রেনেসতিনার মাক্কী মসজিদে অুনষ্ঠিত এ মাহফিলে সভাপতিত্ব করেন হেলাল কমিটির আহবায়ক ও মাহফিলের প্রধান বক্তা মুফতি ওয়ালিউল্লাহ।  

হাফেজ মোহাম্মদ রুহুল আমিন ও মোহাম্মদ সাঈম দেওয়ানের পরিচালনায় মাহফিলে রাসূলের জীবনী নিয়ে বক্তব্য পেশ করেন মাওলানা রহমাতুল্লাহ কাসেমী, হাফেজ মোবারক খান, মাওলানা নূর মোহাম্মদ, হাফেজ নাসির উদ্দীন, হাফেজ সাইফুল সিদ্দীকি, মাওলানা হুমায়ুন রশীদ রাজী, মুফতি ইমরান হোসাইন এবং হাফেজ আব্দুল্লাহ আল ফারুক।  

বক্তারা বলেন, মানুষের জীবনে উত্তম আদর্শ হচ্ছে রাসূলের চরিত্র।

সেই চরিত্র সম্পর্কে না জানা থাকলে ব্যক্তিজীবনে কিছুই বাস্তবায়ন সম্ভব নয়। রাসূলের জীবনী সম্পর্কে জানাতেই এই সীরাতুন্নবী মাহফিলের আয়োজন। ইহকাল সমৃদ্ধি এবং পরকালীন মুক্তির একমাত্র পথই হচ্ছে জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুলের চরিত্র বাস্তবায়ন।  

বক্তারা আরও বলেন, দুনিয়ার সকল ক্ষেত্রে রাসুলের উত্তম চরিত্র বাস্তবায়নের মাধ্যমে আল্লাহর সান্নিধ্য লাভের আপ্রাণ চেষ্টা করতে হবে।

তাহলেই একজন মুসলমান সত্যিকারের সাফল্য হবে। রাসূলের জীবনী সম্পর্কে বিষদভাবে আলোচনা করতে প্রতিবছর এবারের ন্যায় সকল ইমাম ও খতিবদের সমন্নয়ে সীরাতুন্নবী (সা:) মাহফিলের আয়োজন করার প্রতিশ্রুতি দেয় বক্তারা।  

প্রথমবারের মতো আয়োজিত এ মাহফিলে রোমের ৪০টির বেশি মসজিদের ইমাম ও খতিব এবং কয়েক’শ ধর্মপ্রাণ মুসল্লি সমবেত হয়। বাদ মগরিব থেকে রাত ১০টারও বেশি সময় পর্যন্ত এ আলোচনা অনুষ্ঠিত হয়। মাহফিলের আলোচনা শেষে জামায়াতে ইশার সালাত আদায় এবং সকল মুসল্লিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন:

হায়াত বৃদ্ধির তিন নেক আমল


news24bd.tv/ নকিব