২৪ বছরে ২০ রাজ্য পাড়ি দিয়ে অবশেষে খুঁজে পেলেন ছেলেকে

২৪ বছরে ২০ রাজ্য পাড়ি দিয়ে অবশেষে খুঁজে পেলেন ছেলেকে

অনলাইন ডেস্ক

এ যেন সিনেমার চেয়েও নাটকীয় এক ঘটনা! ২৪ বছর ধরে প্রায় ৫ লাখ কিলোমিটার পথ পাড়ি দিয়ে অবশেষে নিজের হারিয়ে যাওয়া ছেলেকে খুঁজে পেয়েছেন এক চীনা নাগরিক।

তার নাম গুও গাংটাং। তিনি চীনের শ্যাংডং প্রদেশের বাসিন্দা। ১৯৯৭ সালে মাত্র দুই বছর বয়সে গুও গ্যাংটাংয়ের ছেলেকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়।

সেই থেকে তিনি ছেলেকে খুঁজে বের করাটাকেই নিজের জীবনের ব্রত হিসেবে বেছে নিয়েছিলেন।

ছেলেকে খুঁজে বের করতে তিনি ছেলের ছবিযুক্ত ব্যানার সাথে নিয়ে মোটরসাইকেলে চীনের ২০টির বেশি প্রদেশে ভ্রমণ করেছেন। পথিমধ্যে ডাকাতের কবলে পড়েছেন, দুর্ঘটনায় ভেঙেছে শরীরের হাড়। ব্রীজের নিচে ঘুমিয়েছেন, অর্থসংকটে ভিক্ষাও করেছেন।

এমনকি এসময়ে ১০টি মোটরসাইকেলও নষ্ট হয়েছে তার।

news24bd.tv

তার এই ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে ২০১৫ সালে একটি চলচ্চিত্রও নির্মিত হয়, যে ছবিতে অভিনয় করেছিলেন হংকংয়ের জনপ্রিয় অভিনেতা অ্যান্ডি লাও।

চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় জানায়, পুলিশ ডিএনএ টেস্টের ফলাফল ট্র্যাক করে অপরাধীদের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। গ্লোবাল টাইমস জানায়, এ ঘটনায় দুজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

news24bd.tv

গুও গ্যাংটাং শুধু নিজের ছেলেকে যে খুঁজে পেয়েছেন তাই নয়, তার মাধ্যমে অন্তত আরও সাতটি পরিবার তাদের হারানো সন্তানকে ফিরে পেয়েছে।

তার সন্তান ফিরে পাওয়ার এই খবর প্রকাশিত হওয়ার পর থেকেই চীনা সামাজিক যোগাযোগমাধ্যমগুলো প্রশংসার বন্যায় ভেসে গেছে। অনেকেই চীনা সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে লেখেন, তাকে দেখে আরও অনেক পরিবার অনুপ্রাণিত হবে। অনেকেই খুব সহজেই হাল ছেড়ে দেয়।


আরও পড়ুনঃ

ওজন বাড়াতে হলে দুপুরে ঘুমাতে হবে

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

তালেবান গোয়েন্দা প্রধানকে হত্যা করার কথা ঘোষণা আফগানিস্তানের

মাস্টারশেফ গ্রান্ড ফিনালে কিশোয়ারের পান্তা-আলুভর্তা


উল্লেখ্য, শিশু অপহরণ চীনের অন্যতম বড় সমস্যার মধ্যে একটি। প্রতিবছর হাজারও শিশুকে অপহরণ করে মুক্তিপণ আদায় করা কিংবা শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গের জন্য বিক্রি করে দেয়া হয়।

২০১৫ সালের এক পরিসংখ্যানে বলা হয়, চীনে প্রতিবছর প্রায় ২০ হাজার শিশু অপহৃত হয়। তাদের মধ্যে অনেককেই দেশে ও দেশের বাইরে দত্তক হিসেবে বিক্রি করা হয়।

news24bd.tv / নকিব