কলকাতা বইমেলায় কবি ‌শঙ্খ ঘোষ মঞ্চ
কলকাতা বইমেলায় কবি ‌শঙ্খ ঘোষ মঞ্চ

সংগৃহীত ছবি

কলকাতা বইমেলায় কবি ‌শঙ্খ ঘোষ মঞ্চ

অনলাইন ডেস্ক

ঐতিহ্যবাহী কলকাতা বইমেলায় কবি শঙ্খ ঘোষের নামে একটি মঞ্চের উদ্বোধন হয়ে গেল। মঞ্চটি লিটল ম্যাগাজিন মণ্ডপের পাশে অবস্থিত। । শঙ্খ ঘোষ মঞ্চের উদ্বোধন করেন বাংলাদেশের প্রখ্যাত কবি ও মুজিব শতবর্ষ পূর্তি উদযাপন সমিতির সমন্বয়ক কবি কামাল চৌধুরী।

 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  মুম্বাইয়ের নাট্য ব্যক্তিত্ব শিবাজী সেনগুপ্ত, গিল্ডের সম্পাদক ও লেখক ত্রিদিব চট্টোপাধ্যায়, গুরুচণ্ডালীর কর্ণধার ও লেখক সৈকত বন্দ্যোপাধ্যায়, কবিকন্যা ও লেখিকা সেমন্তী ঘোষ, কবি অধ্যাপক অভীক মজুমদার, কবি প্রসূন ভৌমিক, প্রকাশক ও লেখিকা রূপা মজুমদার, রাজ্যের মন্ত্রী ও লেখক ড. হুমায়ুন কবীর, কবি কামাল চৌধুরী,  গিল্ডের সভাপতি প্রকাশক সুধাংশু শেখর দে, ঔপন্যাসিক সাংবাদিক প্রচেত গুপ্ত, প্রকাশক তাপসদা, কবি তারিক সুজাত, প্রকাশক অপু দে।  

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ড. ইমানুল হক। উদ্বোধনী অনুষ্ঠানে গান‌ পরিবেশন করেন সহজ মানুষ তীর্থ, ড. আকিকুল ইসলাম, জয়শঙ্কর, প্রাণেশ সোম। পরে লৌকিক নয় অলৌকিক অনুষ্ঠান করেন বিজ্ঞান মঞ্চের তাপস রায়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক তৌহিদ হোসেন ও আবৃত্তিকার অধ্যাপক  মধুছন্দা তরফদার এবং বাচিকশিল্পী কাজল সুর।

news24bd.tv/আলী